নূরুল হক, বিশেষ প্রতিনিধি: আওয়ামীলীগ তথা জননেত্রী শেখ হাসিনা সরকারের আমলেই বাংলাদেশে শিক্ষার গুণগতমান উত্তরোত্তর বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় ইতিবাচক পরিবর্তনের অগ্রযাত্রায় জননেত্রী শেখ হাসিনার ভূমিকা অগ্রগণ্য এটা সর্বত্র স্বীকৃত। শত সীমাবদ্ধতার মধ্যেও দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের বাস্তব রুপ দিয়েছেন। দেশের শিক্ষা ব্যবস্থায় অভূতপূর্ব সাফল্যের আসল কারিগর বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা।

মণিরামপুরের ঐতিহ্যবাহি বালিয়াডাঙ্গা খানপুর কলেজের আয়োজনে কলেজের সার্বিক উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য্য (এমপি)।

শনিবার বিকেলে কলেজের নিজস্ব হলরুমে পরিচালনা পর্ষদের সভাপতি ও মণিরামপুর উপজেলা আওয়ামীলীগ নেতা অ্যাড. বশির আহম্মেদ খানের সভাপতিত্বে প্রধান অতিথি আরও বলেন,‘ আলোকিত জনগোষ্ঠী গড়তে বাংলাদেশে শিক্ষার গুণগতমান উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। দেশের শিক্ষা ব্যবস্থায় বর্তমান সরকার এসেছে নজির বিহীন পরিবর্তন ও সাফল্য। শিক্ষার সর্বস্তরেই চোখে পড়ার মতো অগ্রগতি সাধিত হয়েছে। শিক্ষার এই ব্যাপক অগ্রগতি ও সক্ষমতা অর্জন-অর্থনীতির ভিত্তিকেও করেছে মজবুত ও টেকসই এবং দেশকে বিশ্বের বুকে দিয়েছে পৃথক পরিচিতি। সামগ্রিক শিক্ষা ব্যবস্থায় এসেছে শৃঙ্খলা। বর্তমান সরকারের মেয়াদকালে অর্জিত এই পরিবর্তনকে শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিরা সেরা সাফল্য হিসেবেই দেখছেন।’
এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ আলহাজ্জ্ব অধ্যক্ষ কাজী মাহমদুল হাসান।
কলেজের অধ্যক্ষ আসাদুজ্জামান শাহিনের পরিচালনায় আরও বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুব মহিলা লীগের সাবেক সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, খানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম। এ ছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা ডাঃ আতিয়ার রহমান, সাবেক উপজেলা ছাত্রলীগনেতা প্রভাষক মামুন অর রশিদ জুয়েল, কলেজের শিক্ষকবৃন্দ, পরিচালনা পর্ষদের সদস্য, অভিভাবক, শিক্ষার্থী, স্থানীয় সুধীজন ও এলাকাবাসি।